সংবাদ শিরোনাম:
বাসাইলের সেই রিসোর্টের মানহানী মামলায় জামিন পেলেন টাঙ্গাইল প্রতিদিনের সম্পাদক ও ব্যবসায়ী নেতাসহ সাতজন

বাসাইলের সেই রিসোর্টের মানহানী মামলায় জামিন পেলেন টাঙ্গাইল প্রতিদিনের সম্পাদক ও ব্যবসায়ী নেতাসহ সাতজন

প্রতিদিন প্রতিবেদক: মানহানীর মিথ্যা মামলায় জামিন পেলেন টাঙ্গাইল থেকে প্রকাশীত দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকার সম্পাদক মোস্তাক হোসেন ও জেলা ব্যবাসায়ী ঐক্যজোটের সভাপতি আবুল কালাম মোস্তফা লাবু এবং একজন বীর মুক্তিযোদ্ধা মো: জাকির হোসেন সহ সাতজন। ৩ সেপ্টম্বর রোববার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল আমলী আদালতের বিচারক ইসমত আরা তাদের জামিনমঞ্জুর করেন। মামলার অপর আসামীরা হলো- মানছুর রহমান, নিক্সন মিয়া, হাসান আহম্মেদ বাবলু ও শহিদুল ইসলাম টিটু।
দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজোর এলাকায় রিসোর্ট ও স্পা সেন্টারের কারনে একটি বালিকা উচ্চ বিদ্যালয় ধ্বংসের পথে শিরোনামে সংবাদ প্রকাশীত হয়। এতে সাতজনকে আসামী করে মানহানীর মামলার করেন ড: আহসান হাবিব মনসুর। মামলাটি প্রথমে বাসাইল থানা তদন্ত করে সত্যতা না পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। পরে বাদির নারাজিতে পুলিশ বুরো অব ইনভেস্টিগেশন তদন্ত করে। এ মামলার ধার্য্য তারিখ রোববার আদালতে জামিন আবেদন করে আসামীরা। বিজ্ঞ বিচারকের নিকট উভয় পক্ষের আইনজীবিদের বক্তব্য তুলে ধরেন। এ সময় আসামী পক্ষের আইনজীবি বলেন, বাদি নিজেকে একজন অধ্যপক দাবি করলেও তিনি কোন অধ্যাপক নন। সে একটি মিথ্যা মামলা দায়ের করেছেন। অপরদিকে জামিনের বিরোধিতা করেন বাদি পক্ষের আইনজীবি। উভয়পক্ষের বক্তব্য শুনে বিজ্ঞ বিচারক আসামীদের জামিন মঞ্জুর করেন। এডভোকেট শফিকুল ইসলাম রিপন, বিশিষ্ট মানবাধিকার কর্মী এডভোকেট আতাউর রহমান আজাদ , এডভোকেট মালেক আদনান ও এডভোকেট মো: সোলায়মান হায়দার টুটুল আসামী পক্ষে জামিন শুনানীতে অংশ নেন।
প্রসঙ্গতঃ টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজের গ্রামে ১৯৯২ সালে সুদুর নরওয়ের নাগরিক কার্ল ফ্রেডরিক লিন্ডষ্ট্রম ও তার এদেশীয় বন্ধু দাপনাজোর গ্রামের স্থপতি আখতার হামিদ মাসুদ তাদের দু’জনের মায়ের নামে একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তারা এ প্রতিষ্ঠানের নামকরণ করেন ‘মার্থা লিন্ডস্ট্রম-নুরজাহান বেগম বালিকা উচ্চ বিদ্যালয়’।
গ্রামের মনোরম পরিবেশে বিশাল জায়গা নিয়ে গড়ে উঠা এ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই সুনাম অর্জন করে। মানসম্মত শিক্ষাদান ও চমৎকার পরিবেশের কারনে দাপনাজোর এলাকা ছাড়াও আশপাশের বিভিন্ন গ্রাম থেকে ছাত্রীরা ভর্তি হতে শুরু করে। পরীক্ষায় ভালো ফলাফল ও সুশৃঙ্খল পরিবেশ থাকায় অল্প সময়ের মধ্যে উপজেলা পর্যায়ে ব্যাপক সুনাম অর্জন করে স্কুলটি। একপর্যায়ে সরকারী এমপিওভুক্ত হয় বালিকা উচ্চ বিদ্যালয়টি।
কিন্তু পরবর্তীতে পাশে একটি রিসোর্ট ও স্পা সেন্টার প্রতিষ্ঠিত হলে বালিকা উচ্চ বিদ্যালয়টি হুমকির মুখে পড়ে। বিদ্যালয়ের প্রধান ফটক অর্থাৎ প্রবেশমুখ রিসোর্টের কাজে ব্যবহৃত হওয়ায় এবং বিদ্যালয় প্রাঙ্গনে রিসোর্টে আসা লোকজনের অশালীন কার্যকলাপের কারনে অভিবাবকরা এখন আর মেয়েদেরকে স্কুলে পাঠাতে চাচ্ছেনা। ফলে দিনদিন কমে যাচ্ছে ছাত্রীর সংখ্যা। গত প্রায় দুই বছরে বালিকা বিদ্যালয়ের তিন শতাধিক ছাত্রীর সংখ্যা এখন অর্ধেকে নেমে এসেছে।
বালিকা বিদ্যালয়টিকে রক্ষা করতে টাঙ্গাইলের জেলা প্রশাসন ও শিক্ষা অফিসসহ সরকারী বিভিন্ন দপ্তর থেকে কতৃপক্ষের কাছে রিসোর্টের গেট সরিয়ে নিতে বার বার চিঠি দেয়া হয়েছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রে গেট সরানোর জন্য এক মাসের সময় বেঁধে দেয়া হয়।

 

 

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840